Oct 11, 2012

আয় করুন ছোট ছোট ফ্রিলাসিং কাজ করে (নতুনদের জন্য)



টাকা আয় করা বর্তমান বিশ্বের একটি সাধারন কাজ। সবাই বেঁচে থাকার জন্য টাকা আয় করে থাকে। এখনতো ইন্টারনেট টাকা আয় করার একটি বিশাল মাধ্যম। ইন্টারনেটে টাকা আয় করার অনেক উপায় এবং ওয়েব সাইট আছে যার মধ্যে কিছু আছে বিশ্বাস যোগ্য আর কিছু আছে প্রতারনার জন্য। নতুন ব্যবহারকারীরা রং চং আর সহজ দেখে প্রতারনায়ই পা দেয়। কিন্ত ইন্টানেটের বিশাল ভান্ডারে নতুনদের জন্য ও সাইট বা উপায় আছে। সুধু চিনে নিতে হবে। আজকে আমি একটি সাইটের সাথে একটু পরিচয় করিয়ে দেবো যা অনেকদিন ধরে ফ্রিলাসিং এর জগতে সুপরিচিত। এই সাইটা নতুন ব্যবহারকারীকে সাহায্য করবে। হয়তো এখন যারা এই পোস্টটি পড়ছেন তারা প্রথমে এই সাইটে কাজ করেছেন আর এখন বড় বড় অংকের ফি নিয়ে ফ্রিলাসিং এর কাজ করছেন। যাক আর বেশি কথা বাড়াবো না। সাইটটির নাম EzMicroJobs  ।

EzMicroJobs   কি :



আমি আগেই বলেছি এটা নতুনদের জন্য। এখানে ছোট আকারের কাজ পাওয়া যায় যা মিনিট এর উপরে ভিত্তি করে সম্পন্য করতে হয়। যেমন : ১মিনিট – ৩মিনিট। কাজ যেহেতু ছোট তাই আয় ইনকাম ও কম এটাই স্বাভাবিক তাই না। কিন্তু আপনাদের জন্য সুখবর। ১০ দিন যদি এক ঘন্টা করে কাজ করেন তাহলে কমপক্ষে ১০$ তো পাবেনই। আমি তো মুভি দেখি আর করি এতে ৭-৮ দিন ৪০-৪৫ মিনিট কাজ করেই ১০$ করে ফেলি।
কিভাবে কাজ করবেন :
এখানে কাজ করা কোথাও রেজিষ্টার কিংবা লাইক করার মত সহজ
১ম : মিনিট ওয়ার্করে রেজিষ্টার করে নিন এখানে।
 ২য় : ইমেল আর পাসওয়ার্ড দিয়ে আপনা তৈরী করা EzMicroJobs অ্যাকাউন্টে লগইন করুন।
৩য় : আপনার মনিটরের বামপাশে তাকান ওয়ার্কর মেনুতে Available Jobs অপশন টা দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।

,.,.
৪র্থ : আপনার জন্য কোন কোন কাজ আছে তার একটা বিশাল তালিকা পাবেন। যার সামনে টাকার পরিমান সময় এবং কতজন লোক লাগবে তা দেখতে পাবেন।



,.,.
৫ম : দেখে শুনে একটা কাজ নির্বাচন করুন কাজের বর্ননা এবং কি প্রমান দিতে হবে তা ভালভাবে পড়ুন। পড়ার পড়ে যদি বুঝেন কাজটা আপনি ভালভাবে করতে পারবেন তাহলে তাদের দেওয়া নিয়ম অনুযায়ী কাজটা শুরু করেন। প্রথমে হয়তো কাজগুলো করতে একটু বেশি সময় নিবেন। কিন্তু পরে ১-৩ মিনিটের মধ্যেই আপনি কাজটা কম্পিলিট করতে পাবেন। নেটের স্পিড ভাল থাকলে তো আরো তারতারি করতে পারবেন।



৬ষ্ঠ : নির্বাচিত কাজটি তাদের নির্দেশ অনুযাযী শেষ করে যে প্রমান চেয়েছে তা জমা দেবার জন্য I accept this job এ ক্লিক করুন এবং প্রমান জমা দিন।








৭ম : আপনার কাজটি সঠিক ভাবে শেষ হলে যে কাজটি পোষ্ট করেছে সে আপনার পেমেন্ট আপনার
অ্যাকাউন্টে পাঠিয়ে দিবে।
৮ম : এভাবে ৭-৮ দিন কাজ করার পর যখন আপনার অ্যাকাউন্টে ১০$ ডলার জমা হবে তখন আপনি payza অথবা Paypal,moneybokers দিয়ে টাকা উত্তোলন করতে পারবেন।

৯ম : আপনি যদি আপনার করা কাজগুলোর তালিকা দেখতে চান তাহলে Finished jobs অপশনে ক্লিক করুন।

 অনান্য কাজ :

১. আপনি চাইলে আপনার কাজ ও EzMicroJobs ওয়ার্কারে পোষ্ট করতে পারেন। এর জন্য আপনাকে Employers Menu থেকে create jobs এ ক্লিক করতে হবে।
২. সাইন আপ করার পরেই যদি আপনি কাজ পোষ্টে করতে চান তাহলে আপনি বোনাস্ ব্যালেন্স ব্যবহার করতে পারেন।
৩. আপনি আপনার পোষ্ট করা সব কাজ দেখতে পারবেন My jobs অপশনে।
৪. যদি আপনি আপনার অ্যাকাউন্টে কাজ পোষ্ট করার জন্য টাকা যোগ করতে চান তাহলে Add deposit অপশনে ক্লিক করুন।
বিদ্র : আপনি একটি কম্পিউটার বা আইপি দিয়ে শুধু মাত্র একটি অ্যাকাউন্ট খুলতে পারবেন। একাধিক আইডি খুললে EzMicroJobs আপনার অ্যাকাউন্ট ব্লক করতে পারে।
যদিও এটা বহুদিন ধরে সুপরিচিত একটি সাইট তারপরেও যদি আপনি পেমেন্ট প্রুভ চান তাহলে এখানে
আমি পোষ্টে আমার রেফারেল লিংক ব্যবহার করেছি রেফারেল লিংক থেকে সাইনআপ করলে আপনার কোন ক্ষতি নাই কিন্তু আমার একটু হেল্প হবে। তবে যদি রেফারেল লিংকথেকে সাইন আপ না করতে চান তাহলে এখানে সাইন আপকরুন।http://EzMicrojobs.com
আর রেফারেল লিংক থেকে সাইনআপ করতে ক্লিক করুন EzMicroJobs  referral link

No comments:

Post a Comment

"