Dec 27, 2012

Google এর জানা অজানা তত্ত্ব

Google Inc একজন আমেরিকান বহুজাতিক কর্পোরেশন যা প্রদান করে ইন্টারনেট সম্পর্কিত পণ্য ও পরিষেবা অনুসন্ধান ইন্টারনেট সহ,, মেঘ কম্পিউটিং, সফ্টওয়্যার এবং বিজ্ঞাপন প্রযুক্তি  AdWord থেকে বিজ্ঞাপনের আয় প্রায় সব কোম্পানীর লাভের
উৎস।
কোম্পানী ল্যারি পেজ ও সার্জি ব্রিন দ্বারা যখন উভয় স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় উপস্থিত প্রতিষ্ঠিত হয়েছিল. একসঙ্গে, ব্রিন এবং এর কোম্পানী এর পণ প্রায় 16 শতাংশ মালিক. Google আপনাকে একটি ব্যক্তিগত অনুষ্ঠিত কোম্পানী হিসাবে প্রথম অন্তর্ভূক্ত সেপ্টেম্বর 4, 1998, এবং তার ইনিশিয়াল পাবলিক অফারিং আগস্ট 19, 2004 অনুসরণ করা. কোম্পানী এর গোড়া থেকে মিশন স্টেটমেন্ট ছিল. "সারা বিশ্বে
এর তথ্য এবং সংগঠিত তা বিশ্বজুড়ে অভিগম্য এবং দরকারী না" [9] এবং বেসরকারী সংস্থা এর স্লোগান হল "মন্দ না করা". , কোম্পানী সরানো তার মাউন্টেন ভিউ, ক্যালিফোর্নিয়া বর্তমান কেন্দ্রস্থান যাও.
নিগম থেকে দ্রুত বৃদ্ধি পণ্য, অর্জিত, এবং কোম্পানী এর কোর ওয়েব সার্চ ইঞ্জিন অতিক্রম অংশীদারিত্ব একটা চেন করেনি সূত্রপাত. কোম্পানী অনলাইন ইমেল, একটি অফিস স্যুট, এবং সামাজিক নেটওয়ার্কিং সহ উত্পাদনশীলতা সফ্টওয়্যার প্রস্তাব. Google এর পণ্য ডেস্কটপ পর্যন্ত সম্প্রসারিত হিসাবে ভাল, ওয়েব ব্রাউজিং এর জন্য আবেদনপত্র সঙ্গে, সংগঠন করার এবং ফটো, এবং তাত্ক্ষণিক বার্তার সম্পাদনা. গুগুল Android মোবাইল অপারেটিং সিস্টেম উন্নয়ন, সেইসাথে ব্রাউজার Google Chrome OS-শুধুমাত্র অপারেটিং সিস্টেমের বাড়ে,  বিশেষ নেটবুক পাওয়া Chromebooks এ বলা. গুগুল ক্রমবর্ধমান করেনি একটি প্রধান ইলেকট্রনিক্স নির্মাতারা সঙ্গে তার তার উচ্চ শেষ ডিভাইস এবং মটোরোলা চলাফেরার তার মে 2012 সালে অর্জনের নেক্সাস সিরিজে অংশীদারিত্ব সঙ্গে হার্ডওয়্যার কোম্পানীর হয়ে, [13] পাশাপাশি ফাইবার অপটিক-পরিকাঠামোর কানসাস শহরের মধ্যে নির্মাণ হিসাবে আপনার Google Fiber ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা প্রকল্পের অংশ.
Google-এ বিশ্বের তথ্য কেন্দ্রে এক মিলিয়ন সার্ভার চালানো এক বিলিয়ন অনুসন্ধান অনুরোধ [16] এবং সম্পর্কে ব্যবহারকারী নির্মিত তথ্য প্রতিদিন চৌবিশ petabytes.  এবং প্রক্রিয়া করেনি অনুমান করা
হিসাবে ডিসেম্বর 2012, প্রধান মার্কিন শ্রেনীর ইন্টারনেট এর প্রথম সবচেয়ে ওয়েবসাইট পরিদর্শন করেন এবং অনেক আন্তর্জাতিক শীর্ষ শত হচ্ছে হিসাবে Google সাইটে, সেইসাথে অনান্য যেমন YouTube এবং ব্লগার হিসাবে Google মালিকানা সাইট হিসাবে google.com সাইট তালিকাভুক্ত.  এছাড়াও Google BrandZ ব্র্যান্ড ইকুইটি ডাটাবেসের মধ্যে দুই নম্বর নিম্ন স্তরে গণ্য হবে.  প্রভাবশালী Google-এর পরিষেবার বাজারের অবস্থান কোম্পানী সমালোচনার বিষয় গোপনীয়তা, কপিরাইট, এবং সেন্সরশিপ সহ উপর নেতৃত্বে. করেনি ।
Google-এর ইতিহাস
১৯৯৬ সালে গবেষণা প্রকল্প হিসাবে ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের দুজন পিএইচডি কোর্সের ছাত্র ল্যারি পেইজ  সের্গেই ব্রিন এর কাজ শুরু করেন। তাদের তত্ত্ব ছিল তখনকার কৌশলগুলোর চেয়ে নতুন কৌশলে কোন একটা সার্চ ইঞ্জিন যদি বানানো হয়, যেটি ওয়েবসাইটগুলোর মধ্যেকার পারস্পরিক সম্পর্ক থেকে যদি ফলাফল বের করা যায় তাহলে আরো ভাল ফলাফল পাওয়া যাবে।
১৯৯৮ সালের ৭ই সেপ্টেম্বর ল্যারি পেইজ ও সের্গেই ব্রিন একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে গুগল প্রতিষ্ঠা করেন। ২০০৪ সালের ১৯শে আগস্ট এটি পাবলিক লিমিটেড কোম্পানিতে পরিণত হয়। সময়ের সাথে নিত্যনতুন পণ্য ও সেবা যোগ করে গুগল প্রতিনিয়ত নিজেদের আকার ও উপযোগিতা বাড়িয়ে তুলতে সক্ষম হয়েছে। একই সাথে নতুন কোম্পানি কিনে নিজেদের সাথে একীভূতকরণ, ভিন্ন প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্ব ও বিজ্ঞাপন জগতে নিজেদের অবস্থানকে সুদৃঢ়ীকরণের মাধ্যমে নিজেদের বহুমুখিতাকে সমৃদ্ধ করেছে। ফলে তথ্য খোঁজার পাশাপাশি বর্তমানে ইমেইল, সামাজিক নেটওয়ার্কিং, ভিডিও শেয়ারিং, অফিস প্রোডাক্টিভিটি, প্রভৃতি বিষয়ে গুগলের সেবা রয়েছে। 

No comments:

Post a Comment

"